সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
‘সাজু মেম্বারের ভাই মাদকসহ গ্রেফতার’ পত্রিকায় সংবাদ প্রকাশ সাংবাদিকদের হুমকি

‘সাজু মেম্বারের ভাই মাদকসহ গ্রেফতার’ পত্রিকায় সংবাদ প্রকাশ সাংবাদিকদের হুমকি

 

সাতক্ষীরা প্রতিনিধি:

দেবহাটা থানা পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ সদ্য গ্রেফতার হওয়া দেবহাটার চিহ্নিত মাদক ব্যবসায়ি শফিউল্লাহ’র ছবিসহ গনমাধ্যমে সংবাদ প্রকাশ করায় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ অন্তত ৬জন সাংবাদকর্মীর সাথে অসদাচারণ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাননাশের হুমকি দিয়েছেন বহু অপকর্মের হোতা, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী শফিউল্লাহ’র বোন সাজু পারভীনসহ তার পরিবারের সদস্যরা।
সাজু পারভীন সখিপুর ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্যা ও দক্ষিণ সখিপুরের আব্দুর রাজ্জাকের মেয়ে। গ্রেফতারকৃত আপন ভাই শফিউল্লাহর সাথে যোগসাজোশে মাদক ব্যবসায় জড়িত থাকা, মানুষের সাথে প্রতারণা ও অর্থ আত্মসাত সহ বহু অপকর্মের অভিযোগ রয়েছে ওই ইউপি সদস্যা সাজু পারভীনের বিরুদ্ধে।
শুক্রবার রাতে ২০ বোতল ফেন্সিডিলসহ সাজু পারভীনের ভাই মাদক ব্যবসায়ি শফিউল্লাহকে হাতেনাতে গ্রেফতার করে দেবহাটা থানা পুলিশ। এঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের শেষে শনিবার গ্রেফতারকৃত শফিউল্লাহকে কারাগারে প্রেরণসহ উদ্ধারকৃত ফেন্সিডিলের সাথে তার ছবি ও তথ্য ফেসবুক আইডিতে প্রকাশ করে দেবহাটা থানা পুলিশ। তারই ভিত্তিতে রবিবার বিভিন্ন পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ায় মাদক কান্ডে সাজু মেম্বারের ভাইয়ের গ্রেফতারের খবরটি প্রকাশ করেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকসহ অন্যান্য সংবাদকর্মীরা।
এতে ক্ষিপ্ত হয়ে স্বশরীরে ও মোবাইল ফোনে অন্তত তিন দফায় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ ৬ সংবাদকর্মীকে মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাননাশের হুমকি দিয়েছেন মাদক ব্যবসায়ী শফিউল্লাহর বোন সাজু পারভীন ও তার বাবা আব্দুর রাজ্জাক। এঘটনায় সোমবার দেবহাটা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এবং দৈনিক আজকের সাতক্ষীরা ও গ্রামেরকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার মোমিনুর রহমান বাদী হয়ে হুমকি দাতা সাজু পারভীন ও তার বাবা’র বিরুদ্ধে দেবহাটা থানায় একটি সাধারণ ডায়েরী (নং-১০৪৭) করেছেন।
সাধারণ ডায়েরীতে মোমিনুর রহমান জানিয়েছেন, সাজু মেম্বারের ভাই ফেন্সিডিল সহ পুলিশের হাতে গ্রেফতারের খবরটি প্রকাশের পরপরই রবিবার সকাল সাড়ে ৮টার দিকে দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সখিপুরস্থ বাসভবনে যান সাজু মেম্বার, তার বাবা ও কয়েকজন সাঙ্গপাঙ্গ। এসময় সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন ও যুগ্ম সম্পাদক মোমিনুর রহমানের সাথে অসদাচারণ, অশ্লীল ভাষা ব্যবহার, মিথ্যা মামলায় ফাঁসানোসহ তাদেরকে প্রাননাশের হুমকি দেন তারা। পরে বেলা ১১টার দিকে প্রেসক্লাবের বিশেষ সভায় যোগদিতে পারুলিয়া থেকে দেবহাটা যাওয়ার সময় সখিপুর ইউনিয়ন পরিষদের সামনে দৈনিক পত্রদূতের দেবহাটা সংবাদদাতা আজিজুল হক আরিফ, দৈনিক সাতঘরিয়া পত্রিকার দেবহাটা প্রতিনিধি কবির হোসেন এবং দৈনিক সাতক্ষীরার সকাল ও প্রজন্ম একাত্তর পত্রিকার দেবহাটা প্রতিনিধি এসএম নাসিরউদ্দীনের গতিরোধ করে দ্বিতীয় দফায় সংবাদকর্মীদের অশ্লীল ভাষায় গালিগালাজ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাননাশের হুমকি দেয় সাজু মেম্বার ও তার বাবা। সর্বশেষ সোমবার সকাল ১০ টা ৫৬ মিনিটে সাজু পারভীন তার ০১৯১০৮৩১৭১৪ নং মোবাইল থেকে দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলমের ব্যবহৃত ০১৭১০৭৬০৮৭০ নং মোবাইলে ফোন করে তৃতীয় দফায় তার সাথে অসদাচারণ, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রানানাশের হুমকি দেয়। পরে প্রেসক্লাব নের্তৃবৃন্দের সাথে আলোচনা করে যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান বাদী হয়ে হুমকিদাতাদের বিরুদ্ধে দেবহাটা থানায় সাধারণ ডায়েরিটি করেন।
এদিকে সংবাদ প্রকাশের জেরে দফায় দফায় গনমাধ্যমকর্মীদের প্রাননাশের হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশসহ নিন্দনীয় এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন দেবহাটা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক নেতারা।
অপরদিকে সংবাদকর্মীদের প্রাননাশের হুমকির ঘটনাটি তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড